কিছু বলার নাই ভিডিও দেখে যা বলার আপনারই বলেন।

কিছু বলার নাই ভিডিও দেখে যা বলার আপনারই বলেন

অপেক্ষা করুন ভিডিওটি এখানে আসবে

অন্যরা এখন পড়ছে

বিশিষ্ট লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ওরফে ফয়জুলের বাবা, মা ও মামাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল রবিবার সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতের বিচারক হরিদাস কুমার তাঁদের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি মো. শফিকুল ইসলাম জানান, আদালত ফয়জুরের বাবা হাফিজ আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের এবং মা মিনারা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ওসি জানান, ড. জাফর ইকবালের ওপর হামলার ‘সন্দিগ্ধ’ আসামি হিসেবে ওই তিনজনকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল দুপুর ২টার দিকে আদালতে হাজির করা হয়। জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের প্রত্যেককে সাত দিন করে রিমান্ডে পাওয়ার জন্য আবেদন করেছিল পুলিশ।

গত ৩ মার্চ বিকেলে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মুক্তমঞ্চে ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায় ফয়জুর রহমান ওরফে ফয়জুল ওরফে শফিকুর। হামলার পরপরই হাতেনাতে ফয়জুরকে আটক করে গণপিটুনি দেয় শিক্ষার্থীরা। পরে র‌্যাব তাকে উদ্ধার করে নিয়ে আসে। ৪ মার্চ ফয়জুরকে পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব। এরপর থেকে সে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন। গত বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

ঘটনার রাতেই শহরতলির কুমারগাঁও এলাকার শেখপাড়ার বাড়ি থেকে ফয়জুরের মামা ফজলুর রহমানকে আটক করে পুলিশ। পরদিন ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা মাওলানা আতিকুর রহমান ও মা মিনারা বেগম থানায় আত্মসমর্পণ করেন। এরপর থেকে তাঁদের জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ। এ ছাড়া গত বৃহস্পতিবার গাজীপুরে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) ফয়জুরের বড় ভাই এনামুল হাসানকে আটক করে। পরে শুক্রবার রাতে তাঁকে সিলেট মহানগর পুলিশের কাছে হস্তান্তর করে সিটিটিসি। তাঁকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে, তবে এখনো তাঁকে গ্রেপ্তার দেখানো হয়নি।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব জানান, পুলিশ ফয়জুর ও তার বড় ভাই এনামুলের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। সেই তথ্যের ভিত্তিতে পুলিশ তার মা, বাবা ও মামাকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডের আবেদন করে। তবে তদন্তের স্বার্থে প্রাপ্ত তথ্য সম্পর্কে মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন তিনি।

হামলার পর আহত জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী হাসপাতালে ও পরে সেখান থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়। তিনি বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন। তাঁর অবস্থা এখন অনেকটাই উন্নতির দিকে।

শাবিতে প্রতিবাদী পথনাটক : ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদ অব্যাহত রয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। প্রতিবাদের ধারাবাহিকতায় গতকাল বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ক্যাম্পাসে প্রতিবাদী পথনাটক ‘আত্মকথন’ মঞ্চস্থ করে নাট্য সংগঠন থিয়েটার সাস্ট।

খোরশেদ আল আমিন তুহিনের রচনা ও নির্দেশনায় নাটকে নির্দেশনা দেন মো. ইউসুফ হোসাইন। প্রতিবাদী এই নাটকে সাম্প্রতিককালে দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা বিশেষ করে জঙ্গিবাদ ও হত্যাকাণ্ড, নারী নির্যাতন ও গার্মেন্টে আগুনসহ বিভিন্ন বিষয়গুলো উঠে আসে।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *