গোপনশক্তি বাড়াবে যেসব খাবার !

ভায়াগ্রা, জাপানি তেল কিনতে মহা সমস্যা। কেমন লজ্জা লজ্জা লাগে। বাড়িতে রাখতেও সমস্যা। লোকে দেখে নেবে! কিন্তু আপনি কি জানেন এমন কিছু খাবার আছে, যা অনায়াসেই বাড়াতে পারে “সেক্স ড্রাইফ”, করতে পারে ওয়াইল্ড! ধরাতলে এনে দিতে পারে স্বর্গসুখ। কী সেই খাদ্যতালিকা?

১. সিলেরি : এই সবুজ সবজিতে রয়েছে দুটি স্টেরয়েড – অ্যান্ডোস্টেরন ও অ্যাড্রোস্টেনল। এগুলি মূলত প্রাকৃতিক কেমিক্যাল। অ্যান্ডোস্টেরন ও অ্যাড্রোস্টেনল ফেরোমোন কেমিক্যাল নিঃসরণ করে, যা ঘাম সৃষ্টিকারী গ্রন্থির মধ্যে ঘোরাফেরা করে পার্টনারকে আপনার দিকে আকর্ষিত করতে সাহায্য করে। সেক্স ড্রাইভ বাড়ায়। সিলেরিতে উপস্থিত অ্যামিনো অ্যাসিড ভায়াগ্রার মতোই রক্তনালী প্রসারিত করে ও যৌনইচ্ছা জাগিয়ে তোলে।

২. রেড ওয়াইন : মাঝেমধ্যে খুব অল্প পরিমাণ অ্যালকোহল খেলে ক্ষতি নেই। ক্লান্তি মেটাতে সাহায্য করে অ্যালকোহল। মস্তিষ্কের কর্মক্ষমতা বাড়ায়। অ্যালকোহলের মধ্যে রেড ওয়াইনের একটি বিশেষ ক্ষমতা আছে। এটি সেক্স ড্রাইভ বাড়ায়। কিন্তু সাবধান, বোতল ভর্তি রেড ওয়াইন খেলে কোনও ইচ্ছাই জাগবে না। বরং উলটোটা হবে। সব ইচ্ছা ফুরিয়ে যাবে!

৩. ছোলা : নারীপুরুষ উভয়ের শরীরে টেস্টোস্টেরন ও এস্ট্রোজেন হরমোন নিঃসরিত হয়। নারীশরীরে এস্ট্রোজেনের পরিমাণ বেশি। পুরুষশরীরে টেস্টোস্টেরনের নিঃসরণ বেশি হয়। ছোলায় আছে ভিটামিন B6। এস্ট্রোজেনের পরিমাণ নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। টেস্টোস্টেরন যাতে সঠিক পরিমাণে নিঃসরিত হতে পারে, তাও লক্ষ্য রাখে। যৌনইচ্ছা বাড়ায়।

৪. ওয়েস্টার বা শামুক : শামুক শুনে নাক শিঁটকোবেন না। অনেকেই শামুক খেতে ভালোবাসেন। যৌনতা বৃদ্ধির কাজে দারুণ ভূমিকা পালন করে শামুক। এতে আছে দুটি বিশেষ অ্যামিনো অ্যাসিড – D-অ্যাসপার্টিক অ্যাসিড ও N-মিথাইল-D-অ্যাসপার্টাটে, যা সেক্স হরমোনের নিঃসরণ বাড়িয়ে কাম জাগিয়ে তোলে।

৫. অ্যাসপারাগাস : এই সবজি পটাশিয়াম ও ভিটামিনে ভরপুর। অ্যাসপারাগাস খেলে নিমেষের মধ্যে ইচ্ছে জাগতে পারে। যৌনতৃপ্তিতেও সাহায্য করে।

আরএম-১৪/১৩-০৩ (স্বাস্থ্য ডেস্ক, তথ্যসূত্র: আমার সংবাদ)

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *