টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ের শীর্ষ দশে মোস্তাফিজ!

গতকাল রবিবার ফাইনালে ভারতের মুখোমুখি টাইগাররা স্বপ্নপূরণের খুব কাছাকাছি গিয়েও ব্যর্থ হয়েছে। শেষ বলে ছয় মেরে ভারতকে জয় এনে দেয় দিনেশ কার্তিক। আর এতেই পঞ্চমবারের মতো কোন বৈশ্বয়িক টুর্নামেন্টের কাছে গিয়েও ‘স্বপ্নভঙ্গ’ হল বাংলাদেশের। ম্যাচটি হারলেও টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে সেরা দশে ঢুকে পড়েছেন বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

গতকাল রবিবার নিদাহাস ট্রফির ফাইনালের পরেই নতুন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। আর সেই র‍্যাঙ্কিংয়ে মোস্তাফিজের পাশাপাশি উন্নতি হয়েছে রুবেল হোসেনেরও। অন্যদিকে ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম এবং সাব্বির রহমানের।

আর সেই র‍্যাঙ্কিংয়ে ১৪ ধাপ এগিয়েছেন মুশফিক। তার অবস্থান ৪৭তম। টি-টোয়েন্টিতে বর্তমানে সাব্বিরের অবস্থান ১৮ নম্বরে। সৌম্য সরকার ৩১, তামিম ইকবাল ৪০, মাহমুদউল্লাহ রিয়াদ ৪২, ও সাকিব আল হাসান ৪৫তম স্থানে অবস্থান করছেন।

৬৪৭ রেটিং পয়েন্ট বোলারদের তালিকায় ৮ম স্থানে রয়েছেন মোস্তাফিজ। অন্যদিকে ৬০৮ রেটিং নিয়ে সাকিব আল হাসান আছেন ১৩ নাম্বারে। এছাড়াও ৪৬৫ রেটিং পয়েন্টে চল্লিশ ধাপ এগিয়ে ৪২তম স্থানে রয়েছেন রুবেল হোসেন।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *